শিরোনাম :
সাপ্তাহিক আলোর মনি পত্রিকার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। # সারাবিশ্বের সর্বশেষ সংবাদ পড়তে আমাদের সঙ্গেই থাকুন। -ধন্যবাদ।
শিরোনাম :
ভুয়া নিয়োগপত্র দিয়ে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রের প্রধান শিবলু লোমান চৌধুরী গ্রেফতার! লালমনিরহাট সদর উপজেলায় চেয়ারম্যান পদে ২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল কালীগঞ্জ ও আদিতমারী উপজেলার প্রার্থীরা ব্যস্ত প্রচারণায়! অতীত ও চলমান জীবনের প্রতিচ্ছবি- মহান মে দিবস ২০২৪ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত লালমনিরহাটে গাছে গাছে জাম্বুরা ধরেছে লালমনিরহাট আইন মহাবিদ্যালয়ের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ পদে নিয়োগ পরীক্ষা স্থগিত! শ্রমিক নেতা হত্যা মামলায় দুই বিএনপির নেতা কারাগারে! তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের মাঝে খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি বিতরণ অনুষ্ঠিত মাঠ জুড়ে শোভা পাচ্ছে সোনালী ধানের শীষ
লালমনিরহাটে বেড়েছে ধনিয়া চাষ

লালমনিরহাটে বেড়েছে ধনিয়া চাষ

আলোর মনি ডটকম ডেস্ক রিপোর্ট: লালমনিরহাটে দিন দিন বেড়েছে ধনিয়া চাষ। স্বল্প খরচে লাভ বেশি হওয়ায় কৃষকরা ঝুঁকছেন ধনিয়া চাষে। এ লালমনিরহাট জেলায় এখনও জমিতে ধনিয়ার আবাদ করা হচ্ছে।

 

জানা গেছে, লালমনিরহাট জেলার মাটি বেলে দোঁআশ ও দোঁআশ মাটি হওয়ায় মশলা জাতীয় ফসলের উৎপাদন ভালো হয়। সে জন্য এ লালমনিরহাট জেলায় ধনিয়াসহ অন্যান্য ফসল চাষের জন্য উপযোগী। ধনিয়া পাতা ও ফসল কৃষকদের কাছে লাভজনক ফসলে পরিণত হওয়ায় অন্যান্য মৌসুমের তুলনায় এ মৌসুমে ধনিয়া চাষ বেড়েছে।

 

লালমনিরহাট জেলার ৫টি (লালমনিরহাট সদর, আদিতমারী, কালীগঞ্জ, হাতীবান্ধা, পাটগ্রাম) উপজেলার বিভিন্ন এলাকায় ধনিয়া চাষ দেখা যায়।

 

জানা গেছে, গত বছরের তুলনায় এবার ফলন ভালো। ধনিয়া চাষ খুব সহজ এবং স্বল্প সময়ে অধিক লাভজনক ফসল। এছাড়া ধনিয়া ক্ষেতে সেচ ও সার খুব কম লাগে।

 

উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুলতান সেলিম বলেন, ধনিয়া চাষাবাদে খরচ ও রোগ বালাই কম হওয়ায় অন্যান্য ফসলের তুলনায় এখনও কৃষকেরা ধনিয়া চাষ করছেন।

সংবাদটি শেয়ার করুন




এই ওয়েবসাইটের কোনো লেখা ও ছবি অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
Design & Developed by Freelancer Zone